পাঠকের কাছে অনুরোধঃ এটা একটা শিক্ষনীয় ব্লগ।এই ব্লগ/ওয়েবকে চটি সাইট মনে করার কোন অবকাশ নাই। আমাদের প্রতিদিনের জীবনে আমরা যৌনতা সম্পর্কে কি এবং কতটুকুই বা জানি? পশ্চিমা দেশের ১৬-১৮ বছরের ছেলে-মেয়েরা যৌনতার ব্যাপারে যা জানে, আমাদের দেশে বিয়ের ১৫ বছর পরে ও আমরা তা জানতে পারিনা, বুঝতে পারিনা। তাই আমার এই প্রচেষ্ঠা। এই ব্লগের লেখা দিয়ে যদি কারো কোন উপকার হয়, তাহলেই আমার কষ্ট সার্থক হবে। পুনশ্চঃ ব্লগটি চালু রাখতে, ডোনেশন করুন।আপনার ছোট্ট একটু কমেন্ট আমাকে অনেক প্রেরনা দেবে।দয়া করে Facebook এ একটা Like দিন। সবাইকে ধন্যবাদ।

সোমবার, ১ সেপ্টেম্বর, ২০১৪

স্তন সম্পর্কিত কিছু তথ্য

ব্রেস্ট ক্যান্সারস্তন নারীদেহের একটি অংশ। স্তন নিয়ে নর-নারী উভয়েরই ব্যাপক আগ্রহ থাকলেও এর অনেক তথ্যই আমাদের অজানা। তাই নিম্নে স্তন সম্পর্কিত সেই রকম কয়েকটি তথ্য দেয়া হলোঃ
১. প্রতিটি সাধারণ আকৃতির স্তনের ওজন প্রায় ৪৯৮ গ্রাম, এবং দেহের মোট চর্বির ৪-৫ শতাংশ চর্বি দিয়ে স্তন গঠিত। যাদের স্তন বেশ বড় তারা স্তনের ওজনের জন্য সামনের দিকে একটু ঝুঁকে পড়েন।
২. পুরুষাঙ্গের মতই স্পর্শ পেলে স্তনের (স্তনবৃন্ত সহ) আকার বেড়ে যায়।
৩. যৌনতায় উত্তেজিত স্তনবৃন্তের দৈর্ঘ্য ০.৯৬ সেমি।
৪. আমাদের দেশের নারীদের স্তনের গড় আকৃতি ৩৪বি।

৫. বড় স্তনের নারীরা তাদের স্তন নিয়ে প্রায় সময়ই বিব্রত হন। ব্রেস্ট ইমপ্লান্ট পদ্ধতিতে স্তনের আকার দৃষ্টিনন্দন করা যায়, তবে এটি ব্যয়বহুল এবং ন্যাচারাল নয়।
৬. মধ্য বয়সের বড় স্তনকে আকর্ষণীয় নয় বরং ছোট স্তন অনেক বছর পরও ছোট রাখাই আকর্ষণীয় ধরা হয়।
৭. গরুর দুধের চেয়ে স্তনের দুধের স্বাধ অনেক মিষ্টি, অনেক ভিটামিন-ই, আয়রণ এবং ফ্যাটি এসিড সমৃদ্ধ। তবে ইসলামে স্ত্রীর স্তনের দুধ খাওয়া নিষিদ্ব করা হয়েছে।
৮. স্তনের গড়ন সুন্দর রাখতে সঠিক মাপের ব্রা পরতে হয়। তা না হলে অল্প বয়সেই স্তনের গড়ন নষ্ট হয়ে যায়। 



কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Twitter Bird Gadget