পাঠকের কাছে অনুরোধঃ এটা একটা শিক্ষনীয় ব্লগ।এই ব্লগ/ওয়েবকে চটি সাইট মনে করার কোন অবকাশ নাই। আমাদের প্রতিদিনের জীবনে আমরা যৌনতা সম্পর্কে কি এবং কতটুকুই বা জানি? পশ্চিমা দেশের ১৬-১৮ বছরের ছেলে-মেয়েরা যৌনতার ব্যাপারে যা জানে, আমাদের দেশে বিয়ের ১৫ বছর পরে ও আমরা তা জানতে পারিনা, বুঝতে পারিনা। তাই আমার এই প্রচেষ্ঠা। এই ব্লগের লেখা দিয়ে যদি কারো কোন উপকার হয়, তাহলেই আমার কষ্ট সার্থক হবে। পুনশ্চঃ ব্লগটি চালু রাখতে, ডোনেশন করুন।আপনার ছোট্ট একটু কমেন্ট আমাকে অনেক প্রেরনা দেবে।দয়া করে Facebook এ একটা Like দিন। সবাইকে ধন্যবাদ।

সোমবার, ১২ মে, ২০১৪

ওজন কমাতে প্রতিদিনের রুটিনে রাখুন যৌনকর্ম !!

স্বাস্থ্য ঠিক রাখতে শরীরচর্চার কোনও বিকল্প নেই। কিন্তু এই শরীরচর্চার সঙ্গেই যদি যৌনকর্মকে নিয়মিত রুটিনে যোগ করা যায়, তাহলে তার চেয়ে ভাল আর কিছু হতে পারে না, বলছে গবেষণা।

গবেষণা অনুযায়ী, যৌনক্রিয়ার ফলে পুরুষদের প্রতি মিনিটে প্রায় চার ক্যালোরি পর্যন্ত এনার্জি ঝরে যায়। আর নারীদের প্রতি মিনিটে তিন ক্যালোরি মতো শক্তিক্ষয় হয়।

ওই গবেষণাতে দেখাচ্ছে পুরো যৌনক্রিয়া শেষ হতে লাগে প্রায় পঁচিশ মিনিট। এই সময়টার মধ্যে নারীরা প্রায় ৭৫ ক্যালোরি ফ্যাট ঝরিয়ে ফেলে, আর পুরুষদের ক্ষেত্রে এই পরিমাণ হল ১০০শতাংশ। এছাড়া নিয়মিত যৌনকর্মের ফলে হার্টের উন্নতি হয়, চিন্তামুক্তি ঘটে এবং প্রতিষেধক ক্ষমতা বৃদ্ধি পায়। তবে সেক্সের এতগুলো ভাল গুন থাকা সত্ত্বেও নিয়মিত শরীরচর্চা কিন্তু রুটিন থেকে বাদ দেওয়া কখনওই উচিত্ না। সবচেয়ে ভাল হয় যদি সুস্থ থাকার নেশায়, ওজন কমানোর জন্য শরীরচর্চার সঙ্গে প্রতিদিনের রুটিনে যৌনকর্মকে যোগ করা যায়, বলছে গবেষণা। 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Twitter Bird Gadget