পাঠকের কাছে অনুরোধঃ এটা একটা শিক্ষনীয় ব্লগ।এই ব্লগ/ওয়েবকে চটি সাইট মনে করার কোন অবকাশ নাই। আমাদের প্রতিদিনের জীবনে আমরা যৌনতা সম্পর্কে কি এবং কতটুকুই বা জানি? পশ্চিমা দেশের ১৬-১৮ বছরের ছেলে-মেয়েরা যৌনতার ব্যাপারে যা জানে, আমাদের দেশে বিয়ের ১৫ বছর পরে ও আমরা তা জানতে পারিনা, বুঝতে পারিনা। তাই আমার এই প্রচেষ্ঠা। এই ব্লগের লেখা দিয়ে যদি কারো কোন উপকার হয়, তাহলেই আমার কষ্ট সার্থক হবে। পুনশ্চঃ ব্লগটি চালু রাখতে, ডোনেশন করুন।আপনার ছোট্ট একটু কমেন্ট আমাকে অনেক প্রেরনা দেবে।দয়া করে Facebook এ একটা Like দিন। সবাইকে ধন্যবাদ।

বৃহস্পতিবার, ১৬ মে, ২০১৩

স্তনের জন্য ব্রা এর ব্যাবহার ও যত্ন


অনেক দিন ধরেই চিন্তা করছি মেয়েদের স্তনের যত্ন ও পরিচর্যা নিয়ে লিখবো, কিন্তু লিখবো-লিখবো করে লিখা হয়নি।আমাদের দেশে মেয়েরা যে ব্রার সাইজ কিনেন ও ব্যাবহার করেন, তা কতটুকু ঠিক? এই বিষয়ে ই আমার এই লিখা। আশা করি আপনাদের কাজে লাগবে, আর কাজে লাগলে ই আমার এই লিখা সার্থক হবে।সঠিক মাপের ব্রা ব্যবহার না করলে নানা ধরনের শারীরিক সমস্যা
দেখা দিতে পারে। 
বেশির ভাগ ক্ষেত্রেই, প্রায় ৮০% মহিলাদের দেখা যায় ভুল মাপের ব্রা পরতে; হয় খুব আটো (টাইট) কিংবা ঢোলা গড়নের ব্রা পরে যা কিনা পরবর্তীতে শারীরিক সমস্যা সৃষ্টি করতে পারে। মেরুদণ্ডে ব্যাথা, ঘাড়ে ব্যাথা, মানসিক অস্বস্তি খুবই সাধারন যা প্রায়ই দেখা যায়। অনেক বিশেষজ্ঞ দাবি করেন, ভুল মাপের ব্রা ব্যবহারে স্তন ঠিক জায়গায় না থেকে বরং নিচের দিকে ঝুলে পরার প্রবনতাকে বৃদ্ধি করে।
আমাদের দেশের মেয়েদের স্তনের কাপ সম্পর্কে খুবই কম জানেন। A,B,C,D,DD,E এভাবে সাধারনত স্তনের কাপ হিসেব করা হয়। যেমন,একেবারে ছোট স্তনে A কাপ হবে। এভাবে স্তনের সাইজ যত বড় হবে, কাপের মাপ ও তেমনি বাড়বে।B,C,D,E ইত্যাদি।
নীচের ছবি এবং টেবিলটা দেখুন।

Determine Your Bra Size: it's as easy as 1-2-3 Go

bust measurements
1 - Below
2 - Bust
3 - Above
4 - Go
US
UK
AUS/NZ
EU/JAP
B/E/F/P
Please read the instructions below
US = United States of America. UK = United Kingdom. EU = Europe. JAP = Japan. AUS = Australia. NZ = New Zealand. B = Belgium. E = Spain. F = France. P = Portugal.



কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Twitter Bird Gadget